এসএটি (SAT) পরীক্ষা Reschedule যেভাবে করবে

এসএটি (SAT)পরীক্ষা Reschedule পদ্ধতি নিয়ে রয়েছে নানা প্রশ্ন এবং দ্বিধাদ্বন্দ। প্রথমত প্রশ্ন থাকে পরীক্ষা Reschedule করব নাকি Cancel, রিশিডিউল করতে কত খরচ হবে  ইত্যাদি ইত্যাদি…। যারা এসএটি (SAT) পরীক্ষা Reschedule/Cancel নিয়ে সংশয়ে আছেন তারা “https://satinfo.org/sat-reschedule-or-cancel/” এসএটি (SAT) পরীক্ষা: Cancel করবেন নাকি Reschedule?আর্টিকেলটি পড়ে নিতে পারেন।

এসএটি (SAT)পরীক্ষা Reschedule সম্পর্কিত বেসিক তথ্য:

  • এসএটি (SAT)পরীক্ষা  Reschedule করতে খরচ পড়বে ২৮ ডলার।
  • আমেরিকার সময় অনুযায়ী পরীক্ষার দিন থেকে কমপক্ষে ৫ কার্যদিবস আগেই Reschedule করতে হবে।
  • পরীক্ষার দিন থেকে এক বছরের মধ্যে নতুন তারিখ নেয়া যাবে। তবে এর থেকে অধিক সময় নেয়ার সুযোগ নেই।
  • পরীক্ষা  Reschedule করার নির্দিষ্ট কোন সময়ের নেই।
  • এসএটিসএটি (SAT) পরীক্ষার ক্ষেত্রে Reschedule করে ভেন্যু পরিবর্তন করা গেলেও Test Type অর্থাৎ ‍Subject টেস্টে পরিবর্তন করিয়ে নেয়া যাবে না।

ধাপ: ১

অনলাইনে এসএটি (SAT) রেজিস্ট্রেশনের জন্য শুরুতেই তোমাকে কলেজ বোর্ড অ্যাকাউন্ট (College Board account) এ লগ-ইন করতে হবে। তুমি এই url=”http://www.collegeboard.org” ]CollegeBoard Website গিয়ে তোমার Username এবং Password দিয়ে login করে  কিছু ধাপগুলো অনুসরন করার মাধ্যমে তুমি  এসএটি (SAT) পরীক্ষা Reschedule করতে পারো।

ধাপ: ২

নতুন ‘My SAT’ পেজ আসবে। যেখানে তোমার রেজিস্ট্রেশনকৃত এক্সামের বর্ণনা পাওয়া যাবে।“Change Registration” নির্বাচন করতে হবে।

ধাপ: ৩

আবার নতুন একটি পেজ আসবে। যেখানে তোমার ” SAT admission ticket” সম্পর্কিত তথ্য পাওয়া যাবে। একদম নিচে “Change my test date.” ক্লিক করে নতুন তারিখ এবং পরীক্ষার কেন্দ্র নির্বাচন করতে হবে।

ধাপ: ৪

সর্বশেষ পেমেন্ট পেজ আসবে। এখানে তুমি সুবিধামতো পেমেন্ট অপশন নির্বাচন করে বাকি কাজ শেষ করতে পারবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *